May 18, 2024, 4:07 am

কর্মস্থলে যোগদানের দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয় ( রাবি) উপাচার্যকে অবরুদ্ধ

কর্মস্থলে যোগদানের দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয় ( রাবি) উপাচার্যকে অবরুদ্ধ

Spread the love

রাজশাহী মহানগর প্রতিনধি: জাব্বির খান

কর্মস্থলে যোগদানের দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (রুটিন দায়িত্ব) অধ্যাপক আনন্দ কুমার সাহা, উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়াসহ প্রশাসনের শীর্ষ কর্তাদের অবরুদ্ধ করে রেখেছে সদ্য এডহকের নিয়োগ প্রাপ্তরা।

দুপুর দেড়টার দিকে আন্দোলনকারীরা উপাচার্যের সম্মেলন কক্ষে অবস্থান করছেন। কক্ষে উপাচার্য (রুটিন দায়িত্ব) উপ-উপাচার্য এবং রেজিস্ট্রার অধ্যাপক আব্দুস সালাম অবরুদ্ধ আছেন। এর আগে সোমবার সকাল থেকে ক্যাম্পাসে অবস্থান নেয় নিয়োগপ্রাপ্ত ছাত্রলীগ নেতাকর্মীরা। এর আগে বেলা এগারটা দিকে বিশ্ববিদ্যালয়ের ডিনদের সঙ্গে প্রশাসন মিটিং করছিলেন।

সেসময় চাকরি পাওয়া ছাত্রলীগ নেতারা উপস্থিত হয়ে তাদের যোগদানের অনুমিত চান। এসময় বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে চাকরি পাওয়াদের মধ্যে উচ্চবাক্য বিনিময় হয়। পরে ছাত্রলীগ নেতারা যোগদান করতে না দিলে যাবেন না বলে অবস্থান নিলে রাবি প্রশাসন জরুরি সভায় বসেন। সভা শেষে ফের চাকরি পাওয়া নেতাদের সঙ্গে আলোচনায় বসে প্রশাসন। আলোচনায় সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে যোগদানের অনুমিত দেওয়া সম্ভব নয় জানালে চাকরি পাওয়া নেতারা ফের উপাচার্যসহ প্রশাসনের সকলকে অবরুদ্ধ করেন।

এবিষয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য ও রাবি ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আতিকুর রহমান সুমন বলেন, আমরা গত ০৬ মে যোগদান করেছি। কিন্তু রুটিন দায়িত্বে থাকা উপ-উপাচার্য নিয়ম বর্হিভূতভাবে আমাদের যোগদান করতে দিচ্ছেন না। যা অমানবিক।


Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category